Bartaman Patrika
খেলা
 

বড় ম্যাচের কুশীলবদের বক্তব্য 

আগের দু’টি ম্যাচে হারলেও ডার্বির আগে চাপে নেই। বড় ম্যাচে ‘বাউন্স ব্যাক’ করার ক্ষমতা আমাদের রয়েছে। বোরহা এতদিনে ফিট হয়ে যেত। ওর অভাব অনুভব করছি।
দু’সপ্তাহ আগে আমরা লিগ টেবলে এক নম্বরে ছিলাম। আবার লিগ টেবলে শীর্ষে ফিরে আসতেই পারি। খেতাবের দৌড়ে অবশ্যই রয়েছে ইস্ট বেঙ্গল।  বিশদ
জয়ের পাশাপাশি বাংলার লক্ষ্য বোনাস পয়েন্ট 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিদর্ভ ম্যাচে হারের ধাক্কা সামলে শনিবার, কল্যাণীতে রনজি ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে হায়দরাবাদের বিরুদ্ধে নামছে বাংলা। চার ম্যাচ খেলে বাংলার সংগ্রহ ১২ পয়েন্ট। হায়দরাবাদ একটা ম্যাচ বেশি খেলে ৬ পয়েন্ট পেয়েছে। প্রতিপক্ষের দুর্বলতাকে কাজে লাগিয়ে এই ম্যাচ বোনাস পয়েন্ট সহ জিততে চাইছে বঙ্গ ব্রিগেড। 
বিশদ

19th  January, 2020
টেস্টে লোকেশ, ফিরতে পারেন হার্দিক 

বেঙ্গালুরু, ১৮ জানুয়ারি: সাদা বলের ক্রিকেটে ধারাবাহিকতা লোকেশ রাহুলকে ফের টেস্ট দলে জায়গা করে দিতে পারে। রবিবার নিউজিল্যান্ড সফরের জন্য ভারতের টেস্ট এবং ওয়ান ডে দল নির্বাচন হবে। আলোচনার কেন্দ্রবিন্দুতে লোকেশ রাহুলের সঙ্গে আছেন হার্দিক পান্ডিয়াও। চোটের কারণে দীর্ঘদিন তিনি মাঠে বাইরে।  
বিশদ

19th  January, 2020
বদলা নিয়ে শীর্ষে এটিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কোচ আন্তনিও হাবাস ডাগ আউটে ছিলেন না। তবুও শনিবার আইএসএলের ম্যাচে এফসি গোয়ার বিরুদ্ধে দুরন্ত জয় পেল এটিকে। শনিবার সল্টলেক স্টেডিয়ামে এফসি গোয়াকে ২-০ গোলে হারিয়ে জয়ে ফিরল কলকাতার দল। একইসঙ্গে অ্যাওয়ে ম্যাচে গোয়ার কাছে হারের জবাব দিল এটিকে।  
বিশদ

19th  January, 2020
প্রয়াত বাপু নাদকার্নি

 মুম্বই, ১৭ জানুয়ারি: শুক্রবার প্রয়াত হলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার বাপু নাদকার্নি (৮৬)। বার্ধক্যজনিত রোগভোগের কারণে তাঁর মৃত্যু বলে পরিবার সূত্রে জানা গিয়েছে। ভারতের হয়ে মোট ৪১টি টেস্ট খেলেছিলেন তিনি। তাঁর রানসংখ্যা ১৪১৪। বিশদ

18th  January, 2020
টিম গেমেই দুরন্ত প্রত্যাবর্তন ভারতের 

রাজকোট, ১৭ জানুয়ারি: টিম গেমের জোরেই সিরিজে দারুণ প্রত্যাবর্তন ‘টিম ইন্ডিয়া’র। প্রথম ম্যাচে ১০ উইকেটে পর্যুদস্ত হওয়ার পর কড়া সমালোচনায় বিদ্ধ হচ্ছিলেন বিরাট কোহলিরা। তিল তিল করে গড়ে তোলা সাফল্যের সাম্রাজ্য আচমকাই টলে গিয়েছিল অজি হানায়। কিন্তু হাল ছাড়েননি তাঁরা। 
বিশদ

18th  January, 2020
টিকিটের লাইনে মাউন্টেড পুলিসের লাঠির ঘা’ও খেয়েছি 

রাজীব বন্দ্যোপাধ্যায়: ময়দানে আমার খেলা দেখা শুরু ডার্বি ম্যাচ দিয়েই। আটের দশকের প্রথম দিক। তখন স্কুলে পড়ি। কয়েকজন দাদার সঙ্গেই ময়দানে প্রথম পা দেওয়া। তখন ক’পয়সার টিকিট ছিল, এখন আর মনে পড়ছে না। প্রচণ্ড বৃষ্টি হয়েছিল সেদিন। তারমধ্যেই সকালে লাইন দিয়েছিলাম টিকিটের জন্য। 
বিশদ

18th  January, 2020
বয়সও দমাতে পারেনি দু’প্রধানের দুই হুজুরকে 

প্রীতম সিনহা  কলকাতা: ময়দানের জরাজীর্ণ এক টেন্ট। চৌহদ্দির ভাঙাচোরা বেড়ার ওপারে পাশাপাশি দুটি চেয়ারে দুই হুজুর। দেখে সায়ক গোষ্ঠী পরিচালিত ‘দুই হুজুরের গপ্পো’ নাটকের কথা আপনার স্মৃতিকে উসকে দিতে পারে। ওঁরা দুই প্রধানের সত্তরোর্ধ্ব দুই কট্টর সমর্থক। 
বিশদ

18th  January, 2020
হ্যাটট্রিক না পাওয়ার
আক্ষেপ ভুলিনি: শিশির 

ডার্বির ইতিহাসে প্রথম পাঁচ গোলদাতার মধ্যে একমাত্র বাঙালি তিনি। আট ও নয়ের দশকে তাঁকে ঘিরে আবর্তিত হত সমর্থকদের স্বপ্ন। দুই প্রান্ত থেকে ভেসে আসা বল বিপক্ষ বক্সে পৌঁছলেই গ্যালারি থেকে অনুরাগীদের চোখ খুঁজে নিতে চাইত সুদর্শন স্ট্রাইকারটিকে। তিনি শিশির ঘোষ। 
বিশদ

18th  January, 2020
নেতৃত্বগুণ বাড়াতে বই পড়ছেন মুনোজ 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শুক্রবার বিকেল সোয়া পাঁচটা। সল্টলেক স্টেডিয়ামের প্র্যাকটিস গ্রাউন্ড থেকে বের হতেই সমর্থকরা ছেঁকে ধরলেন পাপা দিওয়ারা আর ফ্রান গঞ্জালেজ মুনোজকে। এক সমর্থক পাপাকে জড়িয়ে ছবি তুলতে চাইলে রেগে গেলেন সেনেগালের তারকা। 
বিশদ

18th  January, 2020
ফাইনালে সানিয়া জুটি 

হোবার্ট, ১৭ জানুয়ারি: হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিসের ডাবলসে ফাইনালে উঠলেন সানিয়া মির্জা ও ইউক্রেনের নাদিয়া কিচেনক জুটি। শুক্রবার সেমি-ফাইনালে সানিয়া জুটি ৭-৬ (৩), ৬-২ সেটে হারালেন স্লোভেনিয়া ও চেক জুটি তামারা জিদানসেক ও মেরি বৌজকোভাকে।  
বিশদ

18th  January, 2020
ডার্বির আগেই ইস্ট বেঙ্গল ছাড়লেন সহকারী কোচ কোকো
রক্ষণ নিয়ে দুশ্চিন্তায় আলেজান্দ্রো 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামীকাল ডার্বি। তার ৪৮ ঘন্টা আগে অর্থাৎ শুক্রবার প্র্যাকটিসই করল না ইস্ট বেঙ্গল। বদলে নিউটাউনের রোজবেল অ্যাপার্টমেন্টের জিমে প্রায় ৪০ মিনিট ঘাম ঝরান কোলাডো-রালতেরা। মার্কোস-ক্রেসপিরা সাঁতারে অংশ নেন। 
বিশদ

18th  January, 2020
ডাগ আউটে থাকছেন না হাবাস
জয়ে ফিরতে চায় এটিকে 

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শতাব্দীপ্রাচীন ক্লাব মোহন বাগানের সঙ্গে ঐতিহাসিক চুক্তি হওয়ার পর এটিকে শনিবার আইএসএলের ম্যাচে খেলতে নামছে এফসি গোয়ার বিরুদ্ধে। আগামী জুন থেকে এটিকে-মোহন বাগান ক্লাবের পথ চলা শুরু হচ্ছে। তার আগে শেষবার আইএসএলে চ্যাম্পিয়ন হতে মরিয়া এটিকে। 
বিশদ

18th  January, 2020
মোহন বাগান-এটিকে ঠিক পথেই এগিয়েছে: সৌরভ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: এটিকে’র সঙ্গে মোহন বাগানের সংযুক্তিকরণে খুশি সৌরভ গঙ্গোপাধ্যায়। ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি শুক্রবার বলেন, ‘এইভাবেই একটা ক্লাবকে উন্নতির লক্ষ্যে এগিয়ে যেতে হয়। ফুটবল এখন অনেক পেশাদার হয়েছে। মোহন বাগান-এটিকে যে পথে এগিয়েছে তাকেই বলে পেশাদারিত্ব।  
বিশদ

18th  January, 2020
কড়া ব্যবস্থা কিরেন রিজিজুর 

নয়াদিল্লি, ১৭ জানুয়ারি: স্পোর্টস অথরিটি অব ইন্ডিয়ার (সাই) যৌন নির্যাতন এখন বহু আলোচিত। ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু বলেন, ‘সাই ক্যাম্পাসে এমন কোনও ঘৃণ্য কাজ আর বরদাস্ত করা হবে না। সাই ইনস্টিটিউটে ৪৫টি যৌন নির্যাতনের কেসের নিষ্পত্তি করা হবে আগামী চার সপ্তাহের মধ্যে।  
বিশদ

18th  January, 2020

Pages: 12345

একনজরে
সংবাদদাতা, ইংলিশবাজার: রাজ্য সরকারের বিভিন্ন জনকল্যাণমূলক কর্মসূচি নিয়ে প্রচারের হাতিয়ার এখন ছাত্র-যুব উৎসব। জনস্বার্থে রাজ্য সরকার যেসব কর্মসূচি নিয়েছে সেসব নিয়ে অনুষ্ঠান পরিবেশন করে এই উৎসবে অংশগ্রহণকারীরা। মালদহ জেলাও তার ব্যতিক্রম নয়।  ...

 পাপ্পা গুহ, উলুবেড়িয়া: মানবধর্ম সবথেকে বড় ধর্ম। আপনারা যদি মানুষকে সঠিকভাবে সেবা করতে পারেন, তাহলে এর থেকে বড় কাজ আর হবে না। মঙ্গলবার সকালে উলুবেড়িয়া ...

 রাষ্ট্রসঙ্ঘ, ২১ জানুয়ারি (পিটিআই): শুধু ভারত নয়, বেকারত্ব বাড়ছে গোটা বিশ্বেই। এদেশে বেকারত্বের হার বৃদ্ধির অভিযোগকে মান্যতা দেয়নি কেন্দ্রীয় সরকার। কিন্তু বিশ্বে বেকারদের সংখ্যা যে ...

বিএনএ, বহরমপুর: কান্দিতে তৃণমূলের দক্ষ এবং গ্রহণযোগ্য নেতার অভাবে নতুন করে ঘর গোছাচ্ছে কংগ্রেস। মঙ্গলবার ফের কান্দি এলাকার ৩০ জন তৃণমূলের স্থানীয় নেতা এবং কর্মী কংগ্রেসে যোগ দিয়েছেন। তাঁদের মধ্যে কয়েকজন ২০১০ সাল থেকে রাজ্যের শাসকদলের সঙ্গে যুক্ত ছিলেন বলে ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

কর্মরতদের সহকর্মীদের সঙ্গে সম্পর্ক ভালো থাকবে। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা ও ব্যবহারে সংযত থাকা দরকার। ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু
১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ডেভিট এ্যাডওয়ার্ড হিউজ।
১৯০১: রানি ভিক্টোরিয়ার মৃত্যু
১৯২৭ - প্রথমবারের মতো বেতারে ফুটবল খেলার ধারাবিবরণী প্রচার।
১৯৭২: অভিনেত্রী নম্রতা শিরোদকরের জন্ম



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৭০.৩৬ টাকা ৭২.০৬ টাকা
পাউন্ড ৯০.৯৮ টাকা ৯৪.২৫ টাকা
ইউরো ৭৭.৫৪ টাকা ৮০.৪৯ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৪০,৫৩০ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩৮,৪৫৫ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩৯,০৩০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৪৬,৬৫০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৪৬,৭৫০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৪৮/৩৬ রাত্রি ১/৪৯। মূলা ৪৪/৫৩ রাত্রি ১২/২০। সূ উ ৬/২২/৩৮, অ ৫/১৩/২৬, অমৃতযোগ দিবা ৭/৪৯ মধ্যে পুনঃ ১০/০ গতে ১১/২৬ মধ্যে পুনঃ ৩/২ গতে ৪/২৮ মধ্যে। রাত্রি ৬/৫ গতে ৮/৪৩ মধ্যে পুনঃ ২/০ গতে উদয়াবধি। বারবেলা ৯/৫ গতে ১০/২৬ মধ্যে পুনঃ ১১/৪৭ গতে ১/৯ মধ্যে। কালরাত্রি ৩/৬ গতে ৪/৪৪ মধ্যে।
৭ মাঘ ১৪২৬, ২২ জানুয়ারি ২০২০, বুধবার, ত্রয়োদশী ৮৯/২৭/৪৪ রাত্রী ২/১৩/৯। মূলা ৪৬/৪২/৪৪ রাত্রি ১/৭/৯। সূ উ ৬/২৬/৩, অ ৫/১১/৩৯, অমৃতযোগ দিবা ৭/৪৭ মধ্যে ও ১০/০ গতে ৪/৩৯ মধ্যে এবং রাত্রি ৬/১৫ গতে ৮/৫০ মধ্যে ও ২/০ গতে ৬/২৬ মধ্যে। কালবেলা ৯/৭/২৭ গতে ১০/২৮/৯ মধ্যে, কালরাত্রি ৩/৭/২৭ গতে ৪/৪৬/৪৫ মধ্যে।
 ২৬ জমাদিয়ল আউয়ল

ছবি সংবাদ

এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: ব্যবসায় অর্থাগম হবে। বৃষ: কর্মপ্রার্থীদের শুভ যোগাযোগ ঘটবে। মিথুন: ব্যবসায় উন্নতি ও ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৬৬৬: মুঘল সম্রাট শাহজাহানের মৃত্যু১৯০০ - টেলিপ্রিন্টার ও মাইক্রোফেনের উদ্ভাবক ...বিশদ

07:03:20 PM

রাস্তা সম্প্রসারণের জন্য জবরদখল উচ্ছেদ, গায়ে আগুন লাগালেন মহিলা 
রাস্তা সম্প্রসারণের জন্য জবর দখল উচ্ছেদের চেষ্টা পুলিস ও প্রশাসনের। ...বিশদ

04:27:00 PM

কলকাতা বইমেলার জন্য শুরু হল অ্যাপ, রয়েছে স্টল খুঁজে পাওয়ার সুবিধাও 

04:13:45 PM

কৃষ্ণনগরে এনআরসি বিরোধিতায় শুরু হল মিছিল, রয়েছেন রাজীব বন্দ্যেপাধ্যায় এবং মহুয়া মৈত্র 

04:02:00 PM

২০৮ পয়েন্ট পড়ল সেনসেক্স 

03:58:42 PM